১। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সাথে সংশ্লিষ্ট বেসরকারী সংস্থার (এনজিও) উপানুষ্ঠানিক শিক্ষা কর্মসূচির মাঠ পর্যায়ের
কার্যক্রমের সার্বিক তদারকি করা ;
২। প্রতিমাসে উপজেলা পর্যায়ে বিভিন্ন সংস্থার বাস্তবায়নাধীন কার্যক্রমের কমপক্ষে ৩০টি উপানুষ্ঠানিক শিক্ষা কেন্দ্র পরিদর্শন
করা, শিক্ষার্থীদের পাঠের অগ্রগতি যাচাই করা এবং ত্রুটি বিচ্যূতি পরিলক্ষিত হলে সংশোধনের ব্যবস্থা গ্রহণ করা;
৩। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতাধীন বিভিন্ন প্রকল্পের জেলা পর্যায়ে নিয়োজিত কর্মকর্তার কর্মস্থল ত্যাগ , নৈমিত্তিক
ছুটি অনুমোদন এবং আয়ন-ব্যয়ন কর্মকর্তার দায়িত্ব পালন ;
৪। সামাজিক উদ্বুদ্ধকরণের মাধ্যমে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম সম্পর্কে গণসচেতণতা সৃষ্টির পদক্ষেপ গ্রহণ করা ;
৫। উপানুষ্ঠানিক শিক্ষা কর্মসূচির কেন্দ্রসমূহের সুপারভাইজার, সহায়ক/সহায়িকা, কেন্দ্রভিত্তিক শিক্ষার্থীদের তালিকা সংগ্রহ,
সংরক্ষণ এবং সেগুলো প্রধান কার্যালয়ের এমআইএস শাখায় প্রেরণ করা ;
৬। জেলা পর্যায়ের কর্মচারীদের বেতন-ভাতা ও আনুষাঙ্গিক খরচের আয়ন-ব্যয়ন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন এবং
মাসিক খরচের হিসাব বিবরণী নিয়মিত সদর দপ্তরে প্রেরণ করা ;
৭। জেলা পর্যায়ে বাজেট প্রণয়ন ও সদর দপ্তরে প্রেরণ করা ;
৮। জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর জেলা প্রকিউরমেন্ট কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করা ;
৯। জেলা পর্যায়ে প্রতি ২ মাসে ১বার উপানুষ্ঠানিক শিক্ষা কমিটির সভার আয়োজন,সদস্য-সচিব হিসেবে দায়িত্ব পালন
এবং মাসিক সভার প্রতিবেদন সদর দপ্তরে প্রেরণ ;
১০। এনজিও কর্তৃক বাস্তবায়িত কর্মসূচির বিপরীতে দাখিলকৃত হিসাব বিবরণী মাঠ পর্যায়ে যাচাই করে প্রতিস্বাক্ষর পূর্বক
সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট প্রেরণ ;
১১। উপানুষ্ঠানিক শিক্ষা শিক্ষা কর্মসূচি বাস্তবায়নের নিমিত্তে জেলা প্রশাসন,উপজেলা প্রশাসন ও জেলার অন্যান্য
সরকারী/বেসরকারী বিভাগের সাথে যোগাযোগ রক্ষা করা ;
১২। এছাড়া প্রধান কার্যালয় ও জেলা প্রশাসন কর্তৃক সময়ে সময়ে অর্পিত অন্যান্য কার্যাবলী সম্পাদন।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS